সংবাদ শিরোনাম :
জালালাবাদ এসোসিয়েশনের ৮ম চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের ৬ষ্ঠ চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের পঞ্চম চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের চতুর্থ চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের তৃতীয় চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের দ্বিতীয় চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা’র পুনর্বাসন কার্যক্রমে সায়হাম গ্রুপের ১০ লক্ষ টাকা অনুদান জালালাবাদ এসোসিয়েশনের ত্রাণ বিতরণ আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশনের শোক বিশ্বময় জালালাবাদ সম্প্রীতির বন্ধন

গণসংগীতশিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশন শোক

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা, কিংবদন্তি গণসংগীতশিল্পী , মুক্তিযোদ্ধা ফকির আলমগীর গতকাল রাত ১০.৫০ মিনিটে করোনা আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
ফকির আলমগীর স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম শিল্পী ছিলেন। তারও আগে থেকে তিনি শ্রমজীবী মানুষের জন্য গণসংগীত করে আসছিলেন। সংগীতে অসামান্য অবদানের জন্য ১৯৯৯ সালে সরকার তাকে একুশে পদক দিয়ে সম্মানিত করেন।
ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সংগীত অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হলো তা পূরণ হওয়ার মত নয়। তার গান তরুণ প্রজন্মের মাঝে দেশপ্রেমের নবজাগরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

ফকির আলমগীর ৮০ ও ৯০ দশকে জালালাবাদ এসোসিয়েশনের সকল সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত থেকে সংগীত পরিবেশন করতেন। তাঁর স্ত্রী জালালাবাদ এসোসিয়েশনের সদস্যা সুরাইয়া ইয়াসমিন সিলেট বিভাগের মৌলভীবাজার জেলায় বাসিন্দা। সেই সুবাদে তিনি নিজেকে সিলেটি ও জালালাবাদ এসোসিয়েশনের সদস্য বলে দাবি করতেন।

ফকির আলমগীর এর মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সভাপতি ড. এ কে আব্দুল মুবিন ও সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দিন আহমেদ, জালালাবাদ ভবন ট্রাষ্টের চেয়ারম্যান আব্দুল হামিদ চৌধুরী ও সেক্রেটারী আব্দুল কাইয়ুম চৌধুরী এবং জালালাবাদ শিক্ষা ট্রাষ্টের চেয়ারম্যান ড. মোহাম্মদ ফরাসউদ্দিন ও সদস্য সচিব জালাল আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..