সংবাদ শিরোনাম :
জালালাবাদ এসোসিয়েশনের ৮ম চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের ৬ষ্ঠ চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের পঞ্চম চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের চতুর্থ চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের তৃতীয় চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশনের দ্বিতীয় চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা’র পুনর্বাসন কার্যক্রমে সায়হাম গ্রুপের ১০ লক্ষ টাকা অনুদান জালালাবাদ এসোসিয়েশনের ত্রাণ বিতরণ আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশনের শোক বিশ্বময় জালালাবাদ সম্প্রীতির বন্ধন

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এসবি চৌধুরীর মৃত্যুতে শোক

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সেগুফতা বখত চৌধুরী [এসবি চৌধুরী নামে পরিচিত] ১১ নভেম্বর ২০২০ বেলা ১১টা ৫০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বাংলাদেশ ব্যাংকের চতুর্থ গভর্নর ছিলেন।

সেগুফতা বখত চৌধুরী মৃত্যুতে মৃত্যুতে জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সভাপতি ড. একে আব্দুল মুবিন ও সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন। তারা বলেন সিলেটবাসী তথা জাতি একজন কৃতি-সন্তানকে হারালো। পৃথক বিবৃতি প্রদান করেছেন জালালাবাদ ভবন ট্টাষ্টের চেয়ারম্যান আব্দুল হামিদ চৌধুরী ও সদস্য সচিব আব্দুল কাইয়ুম চৌধুরী এবং জালালাবাদ শিক্ষা ট্টাষ্টের চেয়ারম্যান ড.মোহাম্মদ ফরাস উদ্দিন ও সদস্য সচিব জালাল আহমেদ। নেতৃবৃন্দ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, সেগুফতা বখত চৌধুরী বাংলাদেশ ব্যাংকে ১৯৮৭ সালের ১২ এপ্রিল থেকে ১৯৯২ সালের ১৯ ডিসেম্বর পর্যন্ত গভর্নরের দায়িত্ব পালন করেন। তিনি সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন। দায়িত্ব পালন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবেও। অর্থনীতিবিদ হিসেবে তিনি দক্ষতার পরিচয় রেখেছেন কর্মজীবনে।

তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বনগাঁও এর মরহুম দেওয়ান মামুন চৌধুরী এবং সৈয়দা জেবুন্নিসা খাতুনের প্রথম সন্তান ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..